ব্রেকিং নিউজ
কিরণের বিরুদ্ধে অভিযোগ পর্যালোচনায় বাফুফের কমিটি

কিরণের বিরুদ্ধে অভিযোগ পর্যালোচনায় বাফুফের কমিটি

ক্রীড়া প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির জেরে গ্রেপ্তার বাফুফের উইমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের বিরুদ্ধে ওঠা অভিযোগ পর্যালোচনা করতে তিন সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

তিন সদস্যের কমিটিতে আহ্বায়ক করা হয়েছে বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদীকে। অন্য দুই সদস্য আরেক সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ ও সংস্থাটির সদস্য আব্দুর রহিম।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের একটি সূত্র বিষয়টি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছে। এ তদন্ত কমিটি কিরণের বিরুদ্ধে ওঠা অভিযোগ পর্যালোচনা করে বাফুফের কাছে রিপোর্ট দেবে।

বাংলাদেশের নারী ফুটবল দল যখন নেপালে সাফ চ্যাম্পিয়নশিপে লড়ছে, তখন মেয়েদের ফুটবল কমিটির চেয়ারম্যান কিরণ হলেন গ্রেপ্তার। শনিবার দুপুর ১টার দিকে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে মতিঝিল থানা পুলিশ।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক সরাফুজ্জামান আনসারী বাদি আবু হাসান চৌধুরী প্রিন্সের জবানবন্দি গ্রহণ করে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে দায়ের মানহানির মামলায় মাহফুজা আক্তার কিরণের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ দেন।

এর আগে একটি বেসরকারি টেলিভিশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অসত্য মন্তব্য এবং কটূক্তির অভিযোগে কিরণের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন মুখ্য মহানগর হাকিম আদালত।

আর কিরণের বিরুদ্ধে স্ব-প্রণোদিত হয়ে আদালতে ৫০ কোটি টাকার মানহানির মামলাটি করেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের স্থায়ী সদস্য এবং বাড্ডা জাগরণী সংঘের সহ-সভাপতি আবু হাসান চৌধুরী প্রিন্স।

মামলার অভিযোগ থেকে জানা যায়, নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ গত ৮ মার্চ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ফুটবল সংগঠকদের নিয়ে মানহানিকর বক্তব্য দেন। তার ওই বক্তব্য বেসরকারি টেলিভিশন, পত্রিকা ও অনলাইনে প্রকাশিত-প্রচারিত হয়।

 

---------

العربيةবাংলাEnglishहिन्दी