ব্রেকিং নিউজ
রংপুরে জামাত বিএনপির ডাকা হরতালে প্রভাব পড়েনি

রংপুরে জামাত বিএনপির ডাকা হরতালে প্রভাব পড়েনি

  1. খলিলুর রহমান খলিল, নিজস্ব প্রতিনিধি
    বিএনপি-জামায়াতের ডাকা হরতালে রংপুরে তেমন কোনো প্রভাব পড়েনি। রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে নগরীতে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। কিছু দোকানপাটও খুলতে দেখা গেছে। তবে সকাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।

রোববার ভোর থেকে দশটা পর্যন্ত রংপুর নগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড থেকে কোনো বাস ছেড়ে যায়নি। তবে সকাল পৌনে ৭টায় কু‌ড়িগ্রাম এবং সোয়া ৭টায় বু‌ড়িমা‌রি লোকাল ট্রেন রংপুর রেলস্টেশন ছে‌ড়ে গে‌ছে।

পরিবহন শ্রমিক ও মালিকরা বলছেন, বাস চলাচলের সিদ্ধান্ত রয়েছে। এ কারণে ভোর থেকে কাউন্টার খোলা রাখা হয়েছে। কিন্তু হরতালের কারণে দূরপাল্লার যাত্রীরা কাউন্টারে আসছেন না।

 

একই চিত্র দেখা গেছে রংপুর কেন্দ্রীয় সিটি বাস টার্মিনালে। সেখান থেকে দূরপাল্লার কোনো বাস ছাড়েনি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দূরপাল্লার যাত্রী সংকট কেটে যাবে বলে মনে করছেন পরিবহন মালিক ও শ্রমিকরা।

এদিকে সকাল থেকে হরতাল শুরু হলেও এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের কাউকে পিকেটিং করতে দেখা যায়নি। নগরীর গুরুত্বপূর্ণ সড়ক, দলীয় কার্যালয় এবং জনগুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা।

ঢাকাসহ দেশের বিভিন্ন রুটের বাস চলাচল বন্ধ থাকলেও স্বাভাবিক রয়েছে হালকা যানবাহন চলাচল। তবে সড়কে অন্যান্য দিনের মতো যানবাহনের চাপ নেই। জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ বলেন, আন্তঃজেলাসহ সব রুটেই গাড়ি চলাচল করবে। আমাদের পরিবহন মালিক ও শ্রমিকরা বাস চলাচল বন্ধ করেনি। তবে যাত্রী সংকট রয়েছে।

রংপুর জেলা পুলিশ সুপার (এসপি) ফেরদৌস আলী চৌধুরী বলেন, হরতালে মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। এরপরও শহর ও মহাসড়কে পুলিশি টহল জোরদার করা হয়েছে এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটার খবর পাইনি।

---------