ব্রেকিং নিউজ
নাজিরপুরে ইউএনও ৫ ঘণ্টার নবজাতকের জন্মসনদ নিয়ে হাজির

নাজিরপুরে ইউএনও ৫ ঘণ্টার নবজাতকের জন্মসনদ নিয়ে হাজির

শেখ সাইফুল ইসলাম কবির: পিরোজপুরের নাজিরপুর উপজেলায় জন্মের পাঁচ ঘণ্টার মধ্যেই নবজাতকের জন্মসনদ নিয়ে হাজির হয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান।

রোববার (১২ ফেব্রুয়ারি) উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নে ঘটনাটি ঘটে।

জানা গেছে, ওই গ্রামের আক্তারুজ্জামানের স্ত্রী সাবিনা ইয়াসমিন রোববার সকাল ১১টার দিকে একটি কন্যা সন্তান জন্ম দেন। কন্যা সন্তানটি জন্মের পাঁচ ঘণ্টার মধ্যে বিকেল ৪টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থাকা ওই নবজাতক ও তার মায়ের কাছে ফুল ও নবজাতকটির জন্মসনদ নিয়ে হাজির হন ইউএনও সঞ্জীব কুমার দাস ও ওই ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম বিলু। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. মশিউর রহমান, ইউপি সচিব মো. নুরুল ইসলাম ও স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তারা। নবজাতকটির জন্য আর্থিক সাহায্য ও দুগ্ধজাত খাবারও দেওয়া হয়।

এ ইউনিয়নের চেয়ারম্যান জানান, গত শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে একই ইউনিয়নের চরমাটিভাঙ্গা গ্রামের মাহাবুব শেখের জন্ম নেওয়া কন্যার সনদ জন্মের ১৭ ঘণ্টার মধ্যে শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে তার বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। স্থানীয় গ্রাম পুলিশের কাছ থেকে পাওয়া জন্ম তথ্যের মাধ্যমে তাদের ওই সনদ প্রস্তুত করা হয়েছে।

তিনি আরও জানান, জন্ম ও মৃত্যুসনদ পেতে যাতে ভোগান্তি না হয়, সে জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।

---------