ব্রেকিং নিউজ
বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক শাহিনুর রহমান

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক শাহিনুর রহমান

ষ্টাফ রিপোর্টারঃম য়মনসিংহের ত্রিশাল উপজেলার ৩নং কাঁঠাল ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির ১নং যুম্ম আহব্বায়ক, মোঃ শাহীনুর রহমান দলের একজন পরিশ্রমী কর্মী। যিনি কর্মনিষ্ঠা এবং জাতির বঙ্গবন্ধুর আদর্শ কে বুকে লালন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের একনিষ্ঠ একজন কর্মী হয়ে নিরলস শ্রমের মাধ্যমে কাঁঠাল ইউনিয়নে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শিক চেতনা ধারণকারী জনকল্যাণকামী একজন নেতা হিসেবে। সময়ের আলোচিত মূখ, তিনি সময়ের সৎ,ত্যাগী ও সাহসী নেতা। পরিশ্রমী ও পরিচ্ছন্ন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে জনপ্রিয় নেতা ও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

যুগে যুগে যারা জননেতা হয়েছেন, গণমানুষের আস্থার ঠিকানা হয়েছেন, তাদের ইতিহাস অনেক লম্বা, অবর্ণনীয় ত্যাগ-তিথিক্ষার। সে সকল নেতারা কখনো বিপ্লবী ধারায় দখলদার হঠানোর লড়াইয়ে জীবন বাজি রেখেছেন।জুলুম, অত্যাচার, হুলিয়া, নির্যাতন ভোগ করে নিপীড়িত মানুষ আর কর্মীদের মাঝেই মিশে গেছেন।

তাদের মত করে চেষ্টা করেই বঙ্গবন্ধুর আদর্শেকে বুকে ধারণ করে রাজনীতির সিঁড়িতে রাখেন ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির ১নং যুম্ম আহব্বায়ক, মোঃ শাহীনুর রহমান।
তিনি নিজেকে প্রতিষ্ঠিত করতেও চেষ্টা চালাচ্ছেন।

কাঁঠাল ইউনিয়নের ডুগুলিয়া গ্রামের বাসিন্দা তিনি। ইউনিয়নের বানিয়াধলা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে প্রাথমিক শিক্ষা শেষ করে ১৯৯৫সালে কালীর বাজার উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেণীতে ভর্তি হয়। পরে ১৯৯৯সালে ময়মনসিংহের ঐতিহ্যবাহী মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এসএসসি পাশ করেন।

কালির বাজার উচ্চ বিদ্যালয়ের ছাত্রাবস্থাতে তিনি ছাত্রলীগের রাজনীতির সিঁড়িতে পা রাখেন। অল্প সময়েই নেতৃত্বের সু-ঘ্রাণ ছড়িয়ে পড়ে চারদিকে। বলিষ্ট কন্ঠস্বর শাহিনুর রহমান বিদ্যালয়ে লেখাপড়াবস্থায় রাজনীতিতে পা রেখেই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সাংগঠনিক দক্ষতা ও পরিশ্রমী কর্মী হওয়ায় তোখড় এই ছাত্রনেতাকে ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির ১মং যুগ্ম আহবায়ক মনোনীত হয়। প্রায় এক থেকে দেড় বছর এই পদে দ্বায়িত্ব পালন করেছেন।

আওয়ামী রাজনীতিতে দায়িত্ব পালন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ বুকে ধারণ করে মানুষের সেবার লক্ষ লে অসহায়দের পাশে দাড়িয়ে তাদের আশ্রয়স্থল হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন কল্যাণী শাহিন। শাহিনুর রহমান রাজনীতির পাশাপাশি জড়িত রয়েছেন বিভিন্ন সামাজিক-
সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে।

শাহীনুর রহমান বলেন, দেশ ও জনগনের উন্নয়নে জন্য কাজ করতে চাই, মানুষের কল্যানে জন্য রাজনীতি,দুনীতি করার জন্য রাজনীতি হতে পারেনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে কৃষক, জনতা, বুদ্ধিজীবি, মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করার জন্য পাকিস্থানীদের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল । ৩০ লক্ষ শহীদের রক্ত ও ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বীরমুক্তিযোদ্ধারা এদেশ স্বাধীন করেছে । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বিশ্বাস করি, তার নীতি আদর্শকে বুকে ধারন করে আওয়ামীলীগের রাজনীতি করে যাচ্ছি । বঙ্গবন্ধুকে হত্যার পর দেশ ও জাতির স্বার্থে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে দলের হাল ধরে দেশের উন্নয়নের কাজ করে যাচ্ছে। এসব উন্নয়ন কর্মকান্ডকে বাধাগ্রস্থ করার জন্য এখন সেই বিএনপি ও জামাত নানান চক্রান্তে লিপ্ত রয়েছে। তাদের এই চক্রান্ত কখনো সফল হবে না। তাকে ১নং যুগ্ন আহবায়ক নির্বাচিত করায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম শামসুদ্দিন, সাধারন সম্পাদক ইকবাল হোসেন, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইব্রাহিম খলিল নয়ন ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাকসুদ এর প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেন এবং আগামী পথচলার ক্ষেত্রে সবার দোয়া কামনা করেন।

---------