Latest news

মানবিক ওসি’ সাহাদাত হোসেনের প্রত্যাহার আদেশ বাতিলের দাবিতে সরগরম ফেসবুক

রবিবার, ১৯ এপ্রিল ২০২০ | ১:০৮ অপরাহ্ণ | 124 বার

জুলাই ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুন    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মানবিক ওসি’ সাহাদাত হোসেনের প্রত্যাহার আদেশ বাতিলের দাবিতে সরগরম ফেসবুক

সমাজকে দাঙ্গা-জুয়া ও মাদকমুক্ত করার অঙ্গীকার, থানা কমপ্লেক্সকে দালাল মুক্ত এবং পুলিশ ও জনতার দূরত্ব রোধ নিয়ে কঠোরভাবে নিষ্ঠার সাথে কাজ করে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলবাসীর কাছে অল্প দিনেই জনপ্রিয় হন পুলিশের ওসি সাহাদাত হোসেন টিটো। গতবছরের ১৬ জুলাই তিনি সরাইল থানায় যোগদান করেন। এর কয়েকদিন পর এখানে একটি সংঘর্ষ থামাতে গিয়ে মুখে মারাত্মক আঘাতপ্রাপ্ত হন তিনি। সরাইলের মাটিতে ঝরে তাঁর রক্ত। এ বিষয়ে আইনগত আনুষ্ঠানিকতা হলেও তিনি তাঁর আঘাতের ব্যাপারে নমনীয় হয়ে অঙ্গীকার করেন, “সবকিছুর ঊর্ধ্বে থেকে তিনি সরাইলকে দাঙ্গামুক্ত করার।”

সেই অনুযায়ী জেলার সফল পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমানের দিকনির্দেশনায় উপজেলার বিভিন্ন এলাকায় নিজ উদ্যোগে দাঙ্গা ও মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে জনসচেতনতামূলক সভা-সমাবেশসহ নানা ইতিবাচক কর্মকাণ্ড চালিয়ে যান ওসি সাহাদাত হোসেন টিটো। তাঁর এই উদ্যোগে সাড়া দেন নানা পেশার শান্তিপ্রিয় মানুষেরা। কিন্তু একশ্রেণীর লোকের চক্ষুশূল হন তিনি। কারণ, সমাজে দাঙ্গা-ফ্যাসাদ লেগে থাকলে ওই শ্রেণীর লোকদের নানাভাবে বাণিজ্য করতে সুবিধা হয়। কিন্তু সাহাদাত হোসেন জনস্বার্থে তাঁর এই কর্মকাণ্ড চালিয়ে যান সবকিছুর ঊর্ধ্বে থেকেই। ভিন্নধর্মী প্রচেষ্টা ও অসহায়দের পাশে দাঁড়িয়ে তিনি আজ সরাইলবাসীর কাছে মানবিক পুলিশ হিসেবে পরিচিত।
শনিবার (১৮ এপ্রিল) রাতে পুলিশ সদর দফতরের এক আদেশে তাঁকে প্রত্যাহার করে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।[৫] সদর দফতর সূত্রে প্রকাশ শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ায় নিজ বাসভবনে বাংলাদেশ খেলাফত মজলিশের সিনিয়র নায়েবে আমির মাওলানা জুবায়ের আহমদ আনসারীর মৃত্যুর পরই এমন লোক সমাগমের বিষয়টি আঁচ করা যাচ্ছিল। কিন্তু পরিস্থিতির এমন আশঙ্কা করলেও যথাযথ ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ায় সরাইলের ওসিকে প্রত্যাহার করে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

যদিও সরাইল উপজেলার বেড়তলা এলাকার জামিয়া রাহমানিয়া মাদরাসা মাঠে মাওলানা আনসারীর জানাযায় জনস্রোত নামার বিষয়ে স্থানীয় পুলিশ-প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, পুলিশের পক্ষ থেকে চেষ্টা করা হয়েছে। কিন্তু জানাযায় শরিক হওয়া থেকে মানুষকে নিভৃত করা সম্ভব হয়নি।

এ বিষয়ে সরাইল থানার ওসি সাহাদাত হোসেন বলেছেন, জানাজায় এতো মানুষ হবে আমরা বুঝতে পারিনি। লোকজন আসতে শুরু করার পর আমাদের আর কিছুই করার ছিল না।

এদিকে জনবান্ধব ওসি সাহাদাত হোসেন টিটোকে প্রত্যাহারের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রচার হলে সরাইল উপজেলার নানা মহলে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। সরগরম হয় ফেসবুক। সরাইলবাসীর বিভিন্ন ফেসবুক আইডিতে একটিই দাবি দেখা যায়, ওসি সাহাদাত হোসেনের প্রত্যাহারের আদেশ বাতিল চাইছেন হাজারো মানুষ। বাংলাদেশ পুলিশের আইজিপি, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ও ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার-এর কাছে তাদের এ দাবি। এরই মধ্যে বিষয়টি ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে। অনেক প্রবাসী সরাইলের সার্বিক পরিস্থিতি বিবেচনায় মানবিক ওসি সাহাদাত হোসেন টিটোকে সরাইল থানাতেই ওসির দায়িত্বে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে ফেসবুকে অনুরোধ জানিয়েছেন তারা।

ফেসবুক স্ট্যাটাসে সরাইল উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাফিজুল আসাদ সিজার ওসির প্রত্যাহারের আদেশ বাতিলের দাবি জানিয়ে লিখেছেন, লকডাউন অমান্য করবো আমরা, আর দায়ী নিবে পুলিশ, তা হতে পারে না। বিষয়টি সুষ্ঠু তদন্তের মাধ্যমে জনবান্ধব ওসি সাহাদাত হোসেন টিটোকে পুনরায় বহাল করা হোক। মোস্তফা কামাল লিখেছেন, সরাইলের শান্তিপ্রিয় ৯৮% মানুষের ভালোবাসার ওসি সাহাদাত হোসেনকে পুনরায় সরাইল থাকার আদেশ প্রদানে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। প্রবাস থেকে আবদুল মমিন লিখেছেন, ভুল করেছি আমরা ব্রাহ্মণবাড়িয়াবাসী! আর ভুলের খেসারত দিচ্ছে উনি (সাহাদাত)।। বর্তমান ওসি সরাইলের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। তাই উনাকে পুন বহালের দাবি করছি।

সরাইল থানার ওসি সাহাদাত হোসেন টিটো জানান, চাকরির পাশাপাশি মানুষের পাশে থেকে কাজ করার চেষ্টা করছি। সরাইলে কিছু কাজ বাকি রয়েছে। সেগুলো সম্পন্ন করার ইচ্ছে ছিল। এখন কর্তৃপক্ষ যা ভালো মনে করেছেন, তা-ই করেছেন। এ ব্যাপারে আমার কোনো দুঃখ নেই। তবে সরাইলের মানুষের কাছে আমি যে ভালোবাসা পেয়েছি, তা আমার আমৃত্যু মনে থাকবে।

পাথরঘাটার তিন সন্তানের জননী ময়নার মৃত্যু রহস্য কি?

২০১১-২০১৬ | কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development: Zahidit.Com

ঘোষনাঃ
Translate »