২৫ মে ২০২২, ০৯:৫৭ অপরাহ্ন

মোরেলগঞ্জে করোনা সন্দেহে মৃত. আরো এক ব্যক্তির নমুনা সংগ্রহ

মেহেদী হাসান লিপনঃ

বাগেরহাটের মোরেলগঞ্জে উপজেলার চিংড়াখালী ইউনিয়নের সিংজোড় গ্রামে করোনা সন্দেহে মৃত. আলতাফ হোসেন (৫০) নামের এক ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে দিকে লাশ দাফনের পূর্বে তার নমুনা সংগ্রহ করা হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুফতি কামাল হোসেন ও ইউপি চেয়ারম্যান আলি আক্কাস বুলু নিশ্চিত করেছেন।
জানা গেছে, অত্র গ্রামের ওসমান গণির পুত্র আলতাফ হোসেন ২৯ এপ্রিল জ্বর ও কাশি নিয়ে পার্শ্ববর্তী ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডা. আমিনুল ইসলাম এর কাছে চিকিৎসা নেয়। ডা. আমিনুল ইসলাম জানান, আলতাফ হোসেন চিকিৎসাপত্র দেয়ার পাশাপাশি টাইফয়েডের পরীক্ষা করানো হয়। তবে তার টাইফয়েড ছিলনা। পাতলা পায়খানা ছিল। লিভার ও কিডনী সমস্যায় ভুগছিল। ৩০ এপ্রিল তিনি মারা যান। বিষয়টি সিভিল সার্জনকে অবহিত করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুফতি কামাল হোসেন জানান, রাত সাড়ে ৩ টার দিকে আলতাফ হোসেন নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য শুক্রবার প্রেরণ করা হয়েছে। তিনি দীর্ঘদিন শ্বাস কাঁশ ও শ্বাস কষ্টে ভুগছিলেন। তবে মনে হয়না তিনি করোরা উপসর্গে মারা গেছে। টেষ্টে নিশ্চিত হওয়া যাবে।
এদিকে হোগলাবুনিয়া ইউনিয়নের বড়বাদুরা গ্রামে ইসমাইল হাওলাদারের পুত্র দুলাল হাওলাদার(৪০) এর মৃতদেহ ঢাকা থেকে নিয়ে এসে গ্রামের বাড়িতে গত সোমবার দাফন দেয়া হয়। করোনা সন্দেহে দাফনের পূর্বে তার নমুনা সংগ্রহ ও ষ্টেষ্টে করোনা পজেটিভ ধরা পড়ে। রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামারুজ্জামান , থানা অফিসার ইন চার্জ কেএম আজিজুল ইসলাম সহ পুলিশের টিম ঘটনাস্থলে গিয়ে ৫০ পরিবার লকডাউন করে দেন। এ গ্রামের করোনা পরীক্ষার জন্য ১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত মোরেলগঞ্জে করোনা পরীক্ষার জন্য ৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ১৭ জনের রেজাল্ট পাওয়া গেছে। এর মধ্যে ১৬ জন নেগেটিভ ও ১ জনের পজেটিভ পাওয়া গেছে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুফতি কামাল হোসেন জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরো সপ্তাহের চাকরির খবর চাকরি ডাক

ঘোষনাঃ
Translate »