Latest news

সরকার দেশের সব মসজিদে ৫ হাজার করে টাকা দিচ্ছে

বৃহস্পতিবার, ২১ মে ২০২০ | ৮:৩৯ পিএম | 103 বার

অক্টোবর ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« সেপ্টেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
সরকার দেশের সব মসজিদে ৫ হাজার করে টাকা দিচ্ছে

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে আর্থিক অনুদান হিসেবে দেশের দুই লাখ ৪৪ হাজার ৪৩টি মসজিদের জন্য ১২২ কোটি দুই লাখ ১৪ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে সরকার। প্রতিটি মসজিদ পাঁচ হাজার হারে এ অনুদান পাবে। ইসলামিক ফাউন্ডেশন এ টাকা বিতরণ করবে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ স্বাক্ষরিত গতকাল বুধবার পাঠানো এই সম্পর্কিত একটি সার্কুলারে বলা হয়েছে, বিশ্বব্যাপী বিরাজমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানাবিধ কারণে দেশের মসজিদগুলোতে মুসল্লীগণ স্বাভাবিকভাবে ইবাদত করতে পারছে না। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় হাস পেয়েছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে।

প্রধানমন্ত্রী বিদ্যমান পরিস্থিতিতে মসজিদসমূহের আর্থিক অসচ্ছলতা দূরীকরণে প্রত্যেক মসজিদের অনুকূলে পাঁচহাজার টাকা হারে অনুদান প্রদানের অনুমোদনের পরিপ্রেক্ষিতে দেশের সকল জেলায় অবস্থিত সিটি কর্পোরেশন, পৌরসভা এলাকা এবং ইউনিয়ন পর্যায়ে অবস্থিত মোট ২,৪৪,০৪৩টি মসজিদের প্রত্যেকটির অনুকুলে পাঁচ হাজার টাকা হারে সর্বমোট একশত বাইশ কোটি দুই লক্ষ পনের হাজার টাকা ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে ইফার সংশ্লিষ্ট বিভাগ, জলা কার্যালয়ের পরিচালক, উপ-পরিচালকের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে।

এতে আরো বলা হয়, জেলাপ্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও ইফার পরিচালক /উপ-পরিচালকের সমন্বয়ে অনুদানের অর্থ/চেক বিতরণ করতে হবে। অনুমোদিত তালিকায় কোনও প্রকৃত মসজিদের তথ্য বাদ পড়ে থাকলে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের প্রত্যয়নসহ তালিকায় অন্তর্ভুক্ত করে প্রয়োজনীয় অতিরিক্ত বরাদ্দের জন্য ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক বরাবর পাঠাতে হবে।

জরুরি ভিত্তিতে অনুদানের অর্থ বিতরণ করে আগামী ১৫ জুন ২০২০ তারিখের মধ্যে বাস্তয়ন প্রতিবেদন দেয়ার জন্য সংশ্লিদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

প্রসঙ্গত, দেশের করোনাভাইরাস পরিস্থিতিতে দেশের জেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে দেশের সব মসজিদগুলোতে অর্থ সহায়তার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১১-২০১৬ | কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development: Zahidit.Com

ঘোষনাঃ
Translate »