Latest news

বাগেরহাটে আম্ফানে ক্ষতিগ্রস্ত এলাকা জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড’র পরিদর্শন

বুধবার, ২৭ মে ২০২০ | ১১:২১ পূর্বাহ্ণ | 41 বার

জুলাই ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুন    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
বাগেরহাটে  আম্ফানে ক্ষতিগ্রস্ত এলাকা  জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড’র পরিদর্শন

বাগেরহাটের মোংলায় পশুর নদীর কুলের কানাইনগর থেকে চিলা পর্যন্ত ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন বাগেরহাট জেলা প্রশাসক ও পানি উন্নোয়ন বোডের নির্বাহী প্রকৌশলী । রবিবার (২৬ মে) দুপুরে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শ শেষে জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ জানান, দ্রুত সময়ে ভাংগন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পরিদর্শন করেছেন তারা।

আর পানি উন্নোয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ নাহিদুজ্জামান বলেন,ঘূর্ণিঝড় আমফান শুধু নয় এযাবৎ কালে বয়ে যাওয়া প্রতিটি ঝড়ে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে মোংলা পশুর নদী সংলগ্ন বাসিন্ধাদের। স্থানীয়দের ক্ষয় ক্ষতি থেকে রক্ষায় দির্ঘ এলাকা জুড়ে একটি টেকসই বেড়িবাধ নির্মানের পরিকল্পনা রয়েছে তাদের। তাই জেলা প্রশাসক ও স্থানীয় জন প্রতিনিধিদের নিয়ে ভাংগন এলাকা পরিদর্শন করেছেন তারা।

উল্লেখ্য মোংলার পশুর নদীর কুলে বেড়িবাধ না থাকায় প্রতিনিয়ত ভাংগছে কানাই নগর থেকে জয়মনি পর্যন্ত দির্ঘ প্রায় ১৩ কিলোমিটার এলাকা। নদী গর্ভে বিলিন হয়ে গেছে স্থানীয় বাসিন্ধাদের কয়েক হাজার বিঘা জমি। সর্বশেষ ঘূর্নিঝড় আমফানে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয় নদী কুলের বাসিন্ধাদের ।

পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন,মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান,উপজেলা সহকারী কমিশনার(ভুমি) নয়ন কুমার রাজ বংশী,উপজেলা ভাইসচেয়ারম্যান ইকবাল হোসেন,ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাহিদুজ্জামান,সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ নুর আলম শেখ,সহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্ধ।

২০১১-২০১৬ | কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development: Zahidit.Com

ঘোষনাঃ
Translate »