Latest news

জাতিসংঘের গুরুত্বপূর্ণ সভায় যোগ দিচ্ছেন ঢাবি উপাচার্য

8

মঙ্গলবার, ৩০ জুন ২০২০ | ৩:৩৪ পিএম | 66 বার

অক্টোবর ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« সেপ্টেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
জাতিসংঘের গুরুত্বপূর্ণ সভায় যোগ দিচ্ছেন ঢাবি উপাচার্য

জাতিসংঘ মহাসচিবের সাথে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর প্রেসিডেন্টদের (উপাচার্য) গুরুত্বপূর্ণ সভায় অংশ নিবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আগামী ৯-১০ জুলাই বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত অনুষ্ঠেয় এই সভায় অংশ নিবেন।

জাতিসংঘের মহাসচিব মি. অ্যান্টনিও গুটাররেসে সঙ্গে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর প্রেসিডেন্টদের (উপাচার্য) দু’দিনব্যাপী উচ্চ পর্যায়ের এক বিশেষ ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে অনলাইন এই সভায় সংযুক্ত হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হলে তা সাদরে গ্রহণ করেন ঢাবি উপাচার্য।

আগামী ৯-১০ জুলাই নিউইয়র্কের জাতিসংঘ সদর দপ্তরে উচ্চ পর্যায়ের এই বিশেষ ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হবে। জাতিসংঘের মহাসচিবের পক্ষে দি সাসটেইন্যাবল ডেভেলপমেন্ট সলিউশনস্ নেটওয়ার্ক (এসডিএসএন) এই গুরুত্বপূর্ণ সভার আয়োজন করেছে।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাবি উপাচার্যের ভার্চুয়াল সভায় অংশগ্রহণের বিষয়ে গণমাধ্যমকে জানানো হয়।

সভায় কী বিষয়ে আলোচনা হবে সে সম্পর্কে বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতিসংঘের এজেন্ডা ২০৩০ এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজিস) বাস্তবায়নে কীভাবে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলো কার্যকরী অবদান রাখতে পারে, সেই উদ্দেশ্যেই মতামত প্রদানের জন্য এই বিশেষ সভার আয়োজন করা হয়েছে।

এতে আরো বলা হয়, দু’দিনব্যাপী এই ভার্চুয়াল সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানসহ অন্যান্য সম্মানিত অংশগ্রহণকারীরা ‘ইউনিভার্সিটিজ এন্ড দি কোভিড ক্রাইসিস’, ‘ইউনিভার্সিটিজ এন্ড ইউনিভার্সাল ভ্যালুজ’, ‘ইউনিভার্সিটিজ এন্ড ক্লাইমেট চেইঞ্জ’ এবং ‘এসডিএসএন এ্যাকশন প্ল্যান ফর দি পোস্ট-কোভিড রিকভারি’ শীর্ষক সেশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করবেন।

২০১১-২০১৬ | কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development: Zahidit.Com

ঘোষনাঃ
Translate »