Latest news

ফেসবুকে বন্ধুত্ব: ১২ বিদেশি মিলে হাতিয়ে নিলো ৬ কোটি টাকা

বুধবার, ২২ জুলাই ২০২০ | ৫:৩৮ পিএম | 68 বার

অক্টোবর ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« সেপ্টেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ফেসবুকে বন্ধুত্ব: ১২ বিদেশি মিলে হাতিয়ে নিলো ৬ কোটি টাকা

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতারণার অভিযোগে এক বাংলাদেশি নারীসহ ১২ বিদেশি নাগরিককে গ্রেফতার করেছে সিআইডি। গ্রেফতাররা ফেসবুকে বন্ধুত্ব গড়ে উপহার দেয়ার নামে গত দুই মাসে ৫ থেকে ৬ কোটি টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছে।
রাজধানীর পল্লবীসহ বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। বুধবার সিআডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির এডিশনাল ডিআইজি শেখ রেজাউল হায়দার।

তিনি জানান, গ্রেফতার বিদেশিরা দীর্ঘদিন ধরে বাংলাদেশে অবস্থান করলেও তাদের পাসপোর্ট বা বৈধ কোনো কাগজ নেই। তারা সবাই আফ্রিকান নাগরিক। তাদের সঙ্গে গ্রেফতার বাংলাদেশি নারীর নাম রাহাত আরা খানম ওরফে ফারজানা মহিউদ্দিন। তিনি নিজেকে কাস্টমস কর্মকর্তা পরিচয় দিয়ে এসব বিদেশিদের সঙ্গে প্রতারণা করে আসছিলো।

প্রতারণার কৌশল সম্পর্কে এডিশনাল ডিআইজি জানান, এসব বিদেশিরা বিপরীত লিঙ্গের সঙ্গে ফেসবুকে বন্ধুত্ব করে। সম্পর্কের এক পর্যায়ে তাদের মেসেঞ্জারে গিফট পাঠানোর প্রস্তাব দেয় তারা। পরে মেসেঞ্জারে গিফটের এয়ারলাইনস বুকিংয়ের ডকুমেন্টস পাঠায়। সেখানে কয়েক মিলিয়ন ডলারের গিফট আছে বলে জানান তারা।

তিনি জানান, গ্রেফতার নারী রাহাত আরা নিজেকে চট্টগ্রাম কাস্টমসের কমিশনার পরিচয় দিয়ে গিফট রিসিভ করতে কয়েক লাখ টকা শুল্ক পরিশোধ করতে বলে। না হলে ভিকটিমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে হুমকি দেয়। এজন্য কয়েকটি ব্যাংকের অ্যাকাউন্ট নাম্বার দেয়া হয়। ভয়ে ভিকটিম এসব অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেয়। এভাবে গত দুইমাস তারা ৫ থেকে ৬ কোটি টাকা হাতিয়ে নিয়েছে অনেক মানুষের থেকে।

সংবাদ সম্মেলনে অপরিচিত কারো ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট না করতে সবাইকে পরামর্শ দেয়া হয়। এছাড়া বাড়িওয়ালাদের বিদেশি নাগরিকদের ভাড়া দেয়ার আগে তাদের কাগজপত্র যাচাই করে নিতেও বলা হয়।

২০১১-২০১৬ | কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development: Zahidit.Com

ঘোষনাঃ
Translate »