Latest news

শোকের মাস আগস্টে আওয়ামী লীগের যত কর্মসূচি

শুক্রবার, ৩১ জুলাই ২০২০ | ৭:২৮ অপরাহ্ণ | 8 বার

আগষ্ট ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুলাই    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
শোকের মাস আগস্টে আওয়ামী লীগের যত কর্মসূচি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির স্বাধীনতা ও মুক্তির প্রতীক। তিনি বাংলার মাটি ও মানুষের পরম আত্মীয়। শত বছরের ঘোর নিশীথিনীর তিমির বিদারী অরুণ, ইতিহাসের বিস্ময়কর নেতৃত্বের কালজয়ী দ্রষ্টা, বাংলার ইতিহাসের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতাকে ১৫ আগস্ট নরপিশাচরা নির্মমভাবে সপরিবারে হত্যা করে।

শোকাবহ আগস্ট মাস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে করোনা মহামারির মধ্যে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালনের জন্য সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক এবং সহযোগী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনসমূহকে আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

শোকের মাসে আওয়ামী লীগের কর্মসূচিগুলো ১ আগস্টের প্রথম প্রহরে (আজ রাত ১২ টা ১ মিনিটে) ধানমন্ডি ৩২ নম্বরে সড়কে আলোর মিছিল করবে স্বেচ্ছাসেবক লীগ এবং মোমবাতি প্রজ্জ্বলন করবে ছাত্রলীগ।

শনিবার বিকেল ৩টায় বঙ্গবন্ধু প্রাঙ্গণে রক্তদান ও প্লাজমা সংগ্রহ কর্মসূচি এবং মাসব্যাপী সারাদেশে বৃক্ষরোপণ করবে কৃষকলীগ। ঈদের নামাজ শেষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতাসহ ১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করবে। ৫ আগস্ট শেখ কামালের জন্মদিন উপলক্ষে ধানমন্ডি আবহানী ক্লাব প্রাঙ্গণে শ্রদ্ধার্ঘ্য অপর্ণ, মিলাদ ও দোয়া মাহফিল। ৫ থেকে ৮ আগস্টে এতিম ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ।

ফজিলাতুন্নেসা মুজিবের জন্মদিন উপলক্ষে ৬ আগস্ট ভার্চুয়াল আলোচনা সভা করবে আওয়ামী মহিলা লীগ। ৮ আগস্ট ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে বনানী কবরস্থানে শ্রদ্ধার্ঘ্য অপর্ণ, কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিল। সন্ধ্যায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে মোমবাতি প্রজ্জলন করবে আওয়ামী যুব মহিলা লীগ এবং পরদিন ১৯ বঙ্গবন্ধু এভিনিউয়ে আলোচনা সভা করবে মৎস্যজীবী লীগ। ১১ আগস্ট স্বেচ্ছাসবেক লীগের আলোচনা সভা। ১৩ আগস্ট বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণে স্বেচ্ছাসেবক লীগের ৩ দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু। ১৪ আগস্ট যুবলীগ বনানী কবরস্থানের মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিলে করবে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সূর্য উদয় ক্ষণে বঙ্গবন্ধু ভবন এবং কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন। সকাল ৯টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। (রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী অংশ নেয়ায় সময়সূচি সমন্বয় করে নিতে হবে)। সকাল ১০টায় বনানী কবরস্থানে ১৫ আগস্টে শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন। টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল। বাদ জোহর দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং সুবিধামতো সময়ে মন্দির, প্যাগোডা, গির্জা, উপাসনালয়ে বিশেষ প্রার্থনা। দুপুরে অস্বচ্ছল, এতিম ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ।

বাদ আছর বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিল করবে মহিলা আওয়ামী লীগ। ১৭ আগস্ট সিরিজ বোমা হামলাকারীদের বিচারের দাবিতে স্বেচ্ছাসবেক লীগের মানববন্ধন এবং ১৮ আগস্ট শোক দিবস উপলক্ষ্যে মহিলা আওয়ামী লীগের ভার্চুয়াল সভা। ২০ আগস্ট যুবলীগের আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ।

২১ আগস্ট ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে গ্রেনেড হামলা দিবসের কর্মসূচি পালন। ২২ আগস্ট তাঁতীলীগ, মহিলালীগ, ছাত্রলীগের ভার্চুয়াল আলোচনা সভা। ২৪ আগস্ট আইভী রহমানের স্মরণে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মিলাদ মাহফিল। ২৫ আগস্ট যুব লীগের শোক দিবসের আলোচনা সভা। ২৬ আগস্ট শ্রমিকলীগের আলোচনা সভা। ২৯ আগস্টে ১৫ ও ২১ আগস্টের পলাতক আসামিদের দেশে ফেরত এনে বিচারের রায় কার্যকর করার দাবিতে মহিলা আওয়ামী শ্রমিকলীগের মানববন্ধন।

৩০ আগস্ট ঢাকা মহানগর আওয়ামী লীগের শোক দিবসের আলোচনা সভা। ৩১ আগস্ট কৃষকলীগের আলোচনা সভা এবং ছাত্রলীগের আলোচনা সভা ও মাতৃভূমি বইয়ের মোড়ক উন্মোচন।

মোরেলগঞ্জে গরুসহ ট্রাক নদীতে

২০১১-২০১৬ | কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development: Zahidit.Com

ঘোষনাঃ
Translate »