Latest news

বিষখালী নদীতে কোস্টগার্ডের অভিযান, বিপুল পরিমাণ অস্ত্র জব্দ

মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০২০ | ৮:২৫ পিএম | 23 বার

অক্টোবর ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« সেপ্টেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
বিষখালী নদীতে কোস্টগার্ডের অভিযান, বিপুল পরিমাণ অস্ত্র জব্দ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার পাথরঘাটা উপজেলার বিষখালী নদীর মোহনায় কোস্টগার্ড সদস্যদের সঙ্গে অস্ত্র কারবারিদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনার পর বিপুল পরিমাণ অস্ত্র ও রাম দা উদ্ধার করেছে দক্ষিণ স্টেশন কোস্টগার্ড। এ সময় একটি ইঞ্জিন চালিত নৌকাও জব্দ করে সদস্যরা। আজ মঙ্গলবার ভোর ৪টার দিকে বিষখালীর লালদিয়ার চর থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

আজ১৩ অক্টোবর মঙ্গলবার ভোর ৪টার দিকে বিষখালী নদীর লালদিয়ার চরে এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়। এ তথ্য নিশ্চিত করেন দক্ষিণ স্টেশন কোস্টগার্ড কমান্ডার লেফটেন্যান্ট মেহেদী হাসান।

লেফটেন্যান্ট মেহেদী জানান, একদল অস্ত্র কারবারি অস্ত্র নিয়ে উপকূলের দিকে আসছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে রাতে অভিযান শুরু করে কোস্টগার্ডের দুটি ইউনিট। ভোর সাড়ে তিনটার দিকে সন্দেহ হওয়ায় একটি দ্রুতগামী মাছ ধরার ট্রলারকে পিছন থেকে তারা করে কোস্টগার্ড। এ সময় ট্রলারের চালক দ্রুত গতিতে ট্রলারটির লালাদিয়ার চরের দিকে এগিয়ে নিয়ে যেতে শুরু করে। সেটিকে থামাতে কোস্টগার্ড ১১ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে বলেও দাবি কোস্টগার্ডের।

কোস্টগার্ড কমান্ডার লেফটেন্যান্ট মেহেদী আরও জানান, আমাদের অভিযানে চলাকালে তাদের ট্রলার লাল দিয়ার চরে ঠেকিয়ে বনের মধ্যে পালিয়ে যায় ওই অস্ত্র কারবারিরা।
পরে তল্লাশী চালিয়ে ট্রলারের মাছ সংরক্ষণের ককশিটের ভেতর থেকে ২১টি অস্ত্র ও ১১টি রাম দা উদ্ধার করা হয়। এরমধ্যে একটি রিভলবার ছয়টি পিস্তল এবং ১৪ টি একনলা বন্দুক ছিল। ট্রলারটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলেও জানান তিনি।

মি: ‌মেহেদী বলেন, ইলিশ প্রজননের ২২ দিনের মৎস্য অবরোধের পূর্বে নদনদী থেকে সকল মাছ ধরার ট্রলারগুলোকে আজ মঙ্গলবারের মধ্যে ঘাটে ফিরে আসতে বলা হয়। ধারণা করা হচ্ছে, সুন্দরবনে জলদস্যুরা সংঘটিত না হতে পেরে তারা উপকূলে ফিরে আসছিল। জব্দ করা অস্ত্রগুলো পাথরঘাটা থানায় হস্তান্তর করা হবে বলে তিনি সাংবাদিকদের জানান।

২০১১-২০১৬ | কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development: Zahidit.Com

ঘোষনাঃ
Translate »