Latest news

মোরেলগঞ্জে মাদরাসা ছাত্রী হত্যা মামলায় ১৩ বছরের শিশুর পাঁচ বছরের কারাদণ্ড

মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০২০ | ৬:৫৮ পিএম | 175 বার

নভেম্বর ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« অক্টোবর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
মোরেলগঞ্জে মাদরাসা ছাত্রী হত্যা মামলায় ১৩ বছরের শিশুর পাঁচ বছরের কারাদণ্ড

মেহেদী হাসান লিপন ঃ
বাগেরহাটের মোরেলগঞ্জে মাদরাসা ছাত্রী হিরা আক্তার হত্যা মামলায় হাসান রসিদ মৃধা (১৩) নামের এক শিশুর পাঁচ বছরের কারাদণ্ড প্রদান করেছে আদালত।
মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম এই আদেশ দেন। হাসান রসিদ উপজেলার পশ্চিম বহরবুনিয়া গ্রামের তোফাজ্জেল হোসেন মৃধার ছেলে। দন্ডের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত দন্ডাদেশ প্রাপ্ত হাসান রসিদকে শিশু উন্নয়ন কেন্দ্রে রাখার নির্দেশ আদালতের। এই মামলায় আটক অপর দুই আসামী হাসান রসিদের দাদা মোক্তার মৃধা(৭৫) ও তার স্ত্রী মনোয়ারা বেগম (৬৫) এর বিচার অন্য আদালতে চলমান রয়েছে।
মামলার সূত্রে জানা গেছে , ২০১৯ সালের ২ জুলাই বিকেলে মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম বহরবুনিয়া প্রামে নিজ ঘরে গাউস শেখ ও নাসিমা বেগম দম্পতির মেয়ে হিরা আক্তারকে হত্যা করে বিবস্ত্র অবস্থায় আড়ার সাথে ঝুলিয়ে রাখা হয়। ৩ জুলাই নিহতের মা নাসিমা বেগম বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। ১৪ জুলাই হাসান রসিদ, মোক্তার মৃধা ও তার স্ত্রী মনোয়ারা বেগমকে প্রেফতার করে পুলিশ। ১৮ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা মোরেলগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) ঠাকুর দাস মন্ডল আদালতে চার্জশীট দাখিল করেন। হাসান রসিদের বিরুদ্ধে চার্জশীট দেয়ায় মামলাটি ২৫ নভেম্বর বিচারের জন্য নারী ও শিশু আদালতে প্রেরণ করা হয়। নারী ও শিশু আদালত ২০২০ সালের ১৫ মার্চ অভিযোগটি আমলে নেয়। ১৪ সেপ্টেম্বর আদালত আসামী হাসান রসিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন। পাঁচজন সাক্ষি, ভিকটিমকে পরীক্ষাকারী চিকিৎসক ও তদন্তকারী কর্মকর্তার সাক্ষি প্রহন শেষে ১৮৬০ সালের দন্ড বিধির ৩০২/৩৪ ধারার অপরাধ প্রমানিত হওয়ায় শিশু আইন অনুযায়ী আদালত হাসান রসিদের ৫ বছরের কারাদন্ডাদেশ দেয়া হয় ।

মোরেলগঞ্জে চুরি হওয়া শিশুর মরদেহ উদ্ধার

২০১১-২০১৬ | কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development: Zahidit.Com

ঘোষনাঃ
Translate »