Latest news

প্রধানমন্ত্রীর দেয়া হেলিকপ্টারে মরহুম কয়েস চৌধুরীর লাশ আসছে ফেঞ্চুগঞ্জে বাড়িতে জনতার ভিড়

শুক্রবার, ১২ মার্চ ২০২১ | ১১:০৫ এএম | 323 বার

জুলাই ২০২১
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুন    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধানমন্ত্রীর দেয়া হেলিকপ্টারে মরহুম কয়েস চৌধুরীর লাশ আসছে ফেঞ্চুগঞ্জে বাড়িতে জনতার ভিড়

সিলেটের জনপ্রিয় আওয়ামীগ বর্ষিয়ান নেতা সিলেট-৩ আসনের সাংসদ সদস্য রাজধানীর ঢাকায় হাসপাতালে মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর। ফেঞ্চুগঞ্জ তথা আশপাশ উপজেলার কারো বিশ্বাস হচ্ছে না কয়েক চৌধুরী আর নেই। দল বেধে ভিড় জমাচ্ছেন নেতাকর্মী ও মানের মানুষরা কয়েস চৌধুরীর গ্রামে বাড়িতে। অপেক্ষার প্রহর গুনছেন কখন আসবে প্রিয় মানুষটির লাশ,এক নজরে দেখতে বাড়ি ছাড়তে না রাজ সাধারণ মানুষ ও দলের নেতাকর্মীরা। তার মৃত্যুতে গোঠা সিলেটের রাজনীতি অঙ্গন নীরব নিস্তব হয়ে পড়েছে এবং ধোকে ধোকে কাদছেন প্রিয় নেতার জন্য। সিলেটের আওয়ামীলেগের বদর উদ্দিন কমরান ও কয়েস চৌধুরী এবং বিএনপির এম এ হক সহ তিন নেতাকে হারিয়ে নেতা শুন্য হয়ে পড়েছে সিলেট।

সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের মরদেহ শুক্রবার (১২ মার্চ) সকাল ১১টায় হেলিকপ্টারযোগে তাঁর ফেঞ্চুগঞ্জস্থ বাড়িতে নিয়ে আসা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও তাঁর দেয়া হেলিকপ্টারে মরদেহ ফেঞ্চুগঞ্জে আসবে।

এদিকে, মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের মরদেহ রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে গোসল দেয়ানো হবে। পরে তাকে রাখা হবে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)-এর হিমাগারে। সেখান থেকে সরাসরি নিয়ে আসা হবে ফেঞ্চুগঞ্জে।

অপরদিকে, জানা যার স্থান এবং সংখ্যা নিয়ে (বিকেল সাড়ে ৫টা) পর্যন্ত সামাদ চৌধুরীর পরিবারের ঘনিষ্টজন এবং আওয়ামী লীগ নেতৃবৃন্দ বৈঠক করছেন বলে জানা গেছে।
এর আগে তিনি ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১১মার্চ) বেলা ২টা ৪০ মিনিটের সময় শেষ নি:শ্বাস ত্যাগ করে চলে যান না ফেরার দেশে। মৃত্যু কালে তাঁর বয়স ছিলো ৬৫ বছর। তিনি স্ত্রী ও ১ ছেলে রেখে গেছেন।

মাহমুদ উস সামাদ চৌধুরীর ব্যক্তিগত সহকারী জুলহাস আহমদের বরাত দিয়ে দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক জানান, তাঁকে গত রোববার রাতে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি সোমবার সকালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। বিকালে ফলাফল পজিটিভ আসে। শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে এমপিকে ভেন্টিলেশনে রাখা হয়েছিলো।

জানা গেছে, বেশ কিছু দিন ধরে অসুস্থ ছিলেন মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি। গত রোববার তিনি ঢাকা যাওয়ার পথে বিমানের মধ্যেই অসুস্থ অনুভব করায় সেখান থেকে সরাসরি তাকে হাসপাতালে নেওয়া হয়।

১০ ফেব্রুয়ারি জাতীয় সংসদ ভবন প্রাঙ্গণে এ সংসদ সদস্য করোনার টিকা নেন। তারপর কোনো পার্শ্ব প্রতিক্রিয়া ছিলো না।

২০১১-২০১৬ | কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development: Zahidit.Com

ঘোষনাঃ
Translate »