Latest news

সিজারিয়ান রোগী মৃত্যমুখে শরণখোলায় ভুল চিকিৎসার অভিযোগ ডাক্তার রাকিবের বিরুদ্ধে

শনিবার, ০৩ জুলাই ২০২১ | ৮:০৯ পিএম | 54 বার

জুলাই ২০২১
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুন    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
সিজারিয়ান রোগী মৃত্যমুখে শরণখোলায় ভুল চিকিৎসার অভিযোগ ডাক্তার রাকিবের বিরুদ্ধে

মেহেদী হাসান, শরণখোলা (বাগেরহাট) থেকে: বাগেরহাটের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার রাকিবের বিরুদ্ধে ভুল চিকিৎসায় রোগীকে মৃত্য মুখে ঠেলে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী ও তার আত্মীয় স্বজনের অভিযোগ চিকিৎসায় অমনোযোগ ও অবহেলার কারণে এক সিজারিয়ান রোগীর জরায়ু কেটে ফেলেছে ডাক্তার রাকীব। জানা গেছে, উপজেলা সদর রায়েন্দা বাজারে অবস্থিত নিউ সুন্দরবন ক্লিনিকে ডাক্তার দেখাতে আসেন রাজৈর গ্রামের বেল্লাল বেপারীর (২৮) এর স্ত্রী হালিমা বেগম (২৫)।

গত ২৮ জুন সেখানকার ক্লিনিকের তালিকাভূক্ত ডাক্তার রাকিব তাদের সিজারের জন্য ভর্তি করেন। ওই দিন বিকালে সিজার করতে যেয়ে রোগীর জরায়ু কেটে ফেলেন ওই ডাক্তার রাকিব। বর্তমানে রোগীর অবস্থা খারাপ বলে জানা গেছে। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে রোগীর আত্মীয় স্বজন।

ভুক্তভোগীর স্বামী বেল্লাল বেপারী বলেন, “একজন এমবিবিএস ডাক্তারের এমন অবহেলা মানা যায় না। জরায়ু কেটে ফেলে উপযুক্ত চিকিৎসা না দিয়ে অস্বীকার করা অন্যায়”।

ভূক্তোভোগী হালিমা জানান, জরায়ু কেটে ফেলার কথা ডাক্তার আমাদের বলেননি। ২-৩ দিন পার হওয়ার পরেও যখন রক্ত পড়া বন্ধ হচ্ছেনা তখন আমরা নার্সের মাধ্যমে বিষয়টি জানতে পারি।পরে ডাক্তার রাকীব এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জরায়ু আগে থেকে ফাঁটা ছিল। অথচ আলট্রাসনো রিপোর্টে এমন কিছু পাওয়া যায়নি ” এবং কোন ব্যাথাও ছিলনা। ডাক্তারের অবহেলা ও ভূল চিকিৎসায় আমার জীবন ধ্বংশ হয়ে গেলো বলেও অভিযোগ করেন হালিমা।

খোঁজ নিয়ে জানা গেছে, ডাক্তার রাকিবের বিরদ্ধে রোগীকে অবহেলার অভিযোগ পুরাতন । উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এই ডাক্তার সার্জারিতেঅবিজ্ঞতা না থাকা স্বত্ত্বেও স্থানীয় নিউ সুন্দরবন ক্লিনিক সহ বিভিন্ন ক্লিনিকে দাপিয়ে নিয়মিত সিজার করছেন। তার টাকার ক্ষুধা মেটানোর নেশায় দিনদিন রোগীদের নানা জটিলতার মুখোমুখী হতে হচ্ছে।

এই বিষয়ে ডাক্তার রাকিবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অবহেলার অভিযোগ অস্বীকার করে বলেন, “চিকিৎসা দিতে গেলে অনেক সময় ভুল ভ্রান্তি হয়। তবে উল্লেখিত রোগীর জরায়ু আগে থেকেই ফাঁটা ছিল বলে কেটে ফেলেছি”।

২০১১-২০১৬ | কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development: Zahidit.Com

ঘোষনাঃ
Translate »