ব্রেকিং নিউজ
রংপুরে বিএনপি কার্যালয় হতে ৯টি পেট্রোল বোমা উদ্ধার

রংপুরে বিএনপি কার্যালয় হতে ৯টি পেট্রোল বোমা উদ্ধার

 

খলিলুর রহমান খলিল, নিজস্ব প্রতিনিধি

রংপুরে বিএনপির জেলা ও মহানগর কার্যালয়ের পেছনের গলি থেকে নয়টি বোতলজাত পেট্রোলবোমা উদ্ধার করেছে মহানগর পুলিশ। রোববার (২৯ অক্টোবর) দুপুর ১২টায় গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপির জেলা ও মহানগর কার্যালয়ের পিছনের পানিট্যাংকি সংলগ্ন গলি থেকে একটি হলুদ রঙ্গের বাজারের ব্যাগে লালটেপ পেচানো মাউন্টেন ডিউ এর বোতলজাত পেট্রলবোমা উদ্ধার করা হয়। জানা গেছে এ ঘটনায় তদন্তের পর বিস্ফোরক আইনে পুলিশ মামলা করা হবে । এর আগে সকাল পৌনে ১০টার দিকে নাশকতা ও পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করায় দলীয় কার্যালয়ের সামন থেকে মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান সামু ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডন এবং জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ফজলে রাব্বী বাবুকে গ্রেফতার করে পুলিশ।

এছাড়াও গত শনিবার রাতে মহানগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আরও ১৪ নেতাকর্মীকে আটক করে মহানগর পুলিশ।বোতলজাত পেট্রোলবোমা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে মহানগর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান জানান,স্থানিয়দের দেয়া তথ্যে একটি বাজারের ব্যাগ গলিতে পরে থাকার সংবাদ পেলে সেই ব্যাগটি উদ্ধার করে দেখা যায় সেখানে বোতলজাত পেট্রলবোমা আছে। তৎক্ষণাৎ পুলিশ তা উদ্ধার করে।কারা রাখতে পারেন এ প্রশ্নের জবাবে তিনি জানান, কেউ হয়ত নাশকতা ও অরাজকতা সৃষ্টির জন্যই বিএনপি কার্যালয়ের পিছনে এসব পেট্রোলবোমা জমা করে রেখেছিল। তবে কারা এসব পেট্রোলবোমা রেখেছে তা তদন্ত করার পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তবে পুলিশের এই অভিযোগ অস্বীকার করে মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ জহির আলম নয়ন বলেন, পুলিশ এটি সম্পূর্ণ মিথ্যা একটি নাটক সাজিয়েছেন তাদের বিরুদ্ধে। আমরা আজ সকালে শান্তিপূর্ণভাবে দলীয় কার্যালয়ে জড়ো হয়েছিলাম। পুলিশরা নিজেই পেট্রোলবোমা নিয়ে এসে নাটক সাজিয়ে আমাদের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন।

---------