ব্রেকিং নিউজ
বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ৩০ জনের মরদেহ উদ্ধার,সাত সদস্যের তদন্ত কমিটি গঠন

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ৩০ জনের মরদেহ উদ্ধার,সাত সদস্যের তদন্ত কমিটি গঠন

ঢাকার পোস্তগোলা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে সোমবার সকালে লঞ্চডুবির পর এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

লঞ্চের বাকি নিখোঁজ যাত্রীদের উদ্ধারে এখনো উদ্ধারাভিযান চলছে বলে জানিয়েছেন, দমকল বাহিনীর কন্ট্রোল রুমে দায়িত্বপালনকারী কর্মকর্তা লিমা খানম।

লঞ্চটিতে আনুমানিক ৫০ জন যাত্রী ছিল বলে জানা গিয়েছে। পোস্তগোলা ফায়ার সার্ভিসের ডুবুরিদের একটি দল এখনো উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন। ঢাকায় স্থানীয় সময় সকাল সাতটা থেকে সাড়ে সাতটার দিকে ঘটে এই ঘটনা।

এদিকে, লঞ্চডুবির সিসিটিভি ফুটেজ দেখে একে দুর্ঘটনা নয়, বরং ‘হত্যাকাণ্ড বলে মনে হয়’ বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে এমন মন্তব্য করেন তিনি।

ঘটনাস্থলের কাছের একটি সিসিটিভির ফুটেজে দেখা যায়, মর্নিং বার্ড নামে আকারে ছোট লঞ্চটিকে পেছন থেকে একটি বড় সাদা লঞ্চ ধাক্কা দিয়ে সামনে ঠেলে নিচ্ছে।

কয়েক সেকেন্ডের মধ্যে ছোট লঞ্চটি পুরোপুরি উল্টে বড় লঞ্চটির নিচে তলিয়ে যাচ্ছে। বড় লঞ্চটির নাম ময়ূর-২। ডুবে যাওয়া মর্নিং বার্ড ঢাকা থেকে মুন্সীগঞ্জ র‍্যুটের চলাচল করে ।

লঞ্চডুবির ঘটনা তদন্তে নৌপরিবহন মন্ত্রণালয় সাত সদস্যের কমিটি গঠন করেছে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী মি. চৌধুরী। কমিটি আগামী সাত দিনের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করবে।

এছাড়া মৃত যাত্রীদের প্রত্যেকের পরিবারকে দেড় লাখ টাকা ও তাৎক্ষণিকভাবে প্রত্যেকের দাফনের জন্য ১০ হাজার টাকা করে দেয়া হবে বলে জানিয়েছেন মি. চৌধুরী।

---------