ব্রেকিং নিউজ
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে তাঁর জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে সামাজিক দূরত্ব বজায় রেখে পুষ্প স্তবক অর্পন করে জাতীয় শোক দিবসের শ্রদ্ধা শ্রদ্ধা নিবেদন করা হয়েছে ।

গতকাল শনিবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধূরী জাতির পিতার সমাধীসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয় ও বিউগলে বেজে ওঠে করুন সুর। পরে পবিত্র সুরা, ফাতেহাপাঠ ও দোয়া-মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় বঙ্গবন্ধু, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নছা মুজিব সহ ৭৫ এর ১৫ আগস্টে নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদের পেশ ইমাম আলহাজ্ব মাওলানা নওয়াব আলী।

দোয়-মাহফিল শেষে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে যেসব খুনি নির্মমভাবে হত্যা করেছিল তাদের মধ্যে বেশ কয়েকজন বিদেশে ফাঁসির দ- মাথায় নিয়ে পালিয়ে বেড়াচ্ছে। তাদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রেখেছে সরকার। যে দেশে পালিয়ে আছে সে দেশের সরকারের সঙ্গে আলাপ আলোচনা চালিয়ে যাওয়া হচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পেছনে জিয়াউর রহমান জড়িত বলে দাবি করেছেন আওয়ামী লীগের আরেক সভাপতিমন্ডলীর সদস্য এ্যডভোকেট জাহাঙ্গীর কবির নানক। বলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মাজেদ স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে একথা বলেছেন। জিয়াউর রহমান কি ভাবে তাদেরকে মদদ দিয়েছেন, কি ভাবে তাদেরকে বিদেশে যাওয়ার সুযোগ করে দিয়েছিলেন এবং সহযোগিতা করেছিলেন তার বলেছেন। এ কারনেই দেশের জণগন জিয়াউর রহমানকে ঘৃণাভরে ছুড়ে ফেলে দিয়েছে।

শোকবহ এ অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান, এ্যাড আব্দুল মতিন খসরু, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক , মীর্জা আজম ,এস.এম কামাল হোসেন,এ্যাড.আফজাল হোসেন, কার্যনির্বাহী কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজী, এ্যাড. রেজাউল কবির কওসার, আনিসুর রহমান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধূরী এমদাদুল হকসহ নেতৃবৃন্দ।

---------