ব্রেকিং নিউজ
পৌর সভার বাসিন্দা হয়েও প্রায় ২০বছর ধরে রাস্তা না থাকায় চলাচলে চরম ভোগান্তি

পৌর সভার বাসিন্দা হয়েও প্রায় ২০বছর ধরে রাস্তা না থাকায় চলাচলে চরম ভোগান্তি

ডেস্কঃযশোরের অভয়নগর উপজেলার পৌর’র নওয়াপাড়া ৪নং ওয়ার্ড এলাকার মাঠপাড়াস্থ বসবাসরত প্রায় ১০টি পরিবারের প্রায় ৪০টি সদস্য ২০বছর ধরে রাস্তা না থাকায় চললে তাদের বাড়ছে ভোগান্তি। বৃষ্টি মৌসুমে এই সমস্যার বেশি বেগপোহাতে হয় কোমলমতি শিশুশিক্ষার্থীদের তাছাড়াও; অসুস্থ রোগী বা মৃত ব্যাক্তির লাশ নিতে হয় বস্তায় করে যেখানে লাশ বহন কৃত খাটিয়াও আনা সম্ভব হয়না।

পার্শবর্তী ধানের ক্ষেত সরু চিকন মেঠোপথ দিয়েই প্রায় ২০বছর ধরে বসবাস করে আসছে এই এলাকার ১০টি পরিবারের প্রায় ৪০জন নারী পুরুষ ও শিশু সদস্যরা।

রাস্তার সমস্যার দীর্ঘ ভোগান্তি লাঘবে তাই আজ শুক্রবার সকাল ৮টা থেকে ৯:৪৫ মিনিট পর্যন্ত এলাকার সুধিজনদের সাথে নিয়ে সার্বিক বিষয়ে আলোচনাও হয়েছে। এসময় পৌর’র ৪নং ওয়ার্ড কাউন্সিল’র মোঃ শেখ আব্দুস সালাম রাস্তা সমস্যা সমাধানে তার সাধ্য মতো চেষ্টা করবেন বলেও আশ্বস্ত করেন।

তিনি বলেন, প্রায় ২০বছরে সমস্যা সমাধান করতে হলে এলাকার সকল শ্রেণী মানুষের উপস্থিতির প্রয়োজন থাকে, এখানে এসে যা দেখলাম তাতে এলাকাবাসীর একাট্টা হওয়া এই রাস্তা সমস্যার জন্য কাজে লাগবে।

এদিকে সাবেক কাউন্সিলর প্রার্থী মোঃ আব্দুল মজিদ শেখ , উপস্থিতিদের উদ্দেশ্যে বলেন, আজকে মারা গেলে রাস্তা কেউ কবরে নিয়ে যাবে না, সম্পত্তি বা টাকা পয়শা কারোর সাথে যাবে না, তাই সকলে মিলে মিশে এই পরিবার গুলোর জন্য রাস্তা সমস্যার সমাধানে কাজ করতে পারলে যেমন তারা উপকৃত হবেন তেমন আল্লাহও খুশি হবেন।

এদিকে বিশিষ্ট সমাজসেবক ও এলাকার সম্মানিত মোঃ মোজাম্মেল শেখ, তিনি বলেন, এই এলাকার মানুষের সমস্যা সমাধানে সকলের ঐক্য তান্ত্রিক প্রচেষ্টায় এগিয়ে যেতে হবে। তার কাছ থেকে সর্বোপরি সহযোগিতাও থাকবে বলেও তিনি জানান,

আলোচনার একপর্যায়ে, বাংলাদেশ টেলিভিশনের কৃষি দিবানিশির অনুষ্ঠানের নারী উদ্যোক্তার সাক্ষাৎকারে শেখ হামিদা বলেন, তার কাছ থেকে সর্বোচ্চ সহযোগিতা থাকবে এই এলাকার মানুষদের জন্য। তিনি বলেন, এখানে কেউ মারা গেলে তাদের দুঃখ আমি দেখেছি, আমি কষ্ট অনুভব করেছি তারা লাশ কি ভাবে নিয়ে যায় দাফন কাফনের জন্য তা আমি দেখেছি । তাই আমার পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক মোঃ রবিউল ইসলাম রবি, বিশিষ্ট ব্যাবসায়ী ক্রীড়াবীদ ও সমাজসেবক মোঃ মাসুদ মল্লিক, উপশহর স্পোর্টিং ক্লাবের সভাপতি মোঃ নাসিরুদ্দিন শেখ, মোঃ তৌহিদুর রহমান, মোঃ ইমরান শেখ, মোঃ শফিকুল ইসলাম লিটু, মোঃ শুকুর আলী ও ভুক্তভোগী এলাকাবাসী প্রমূখ।

---------