ব্রেকিং নিউজ
রাজশাহীর বাঘায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পাঠাগার উদ্বোধন

রাজশাহীর বাঘায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পাঠাগার উদ্বোধন

মৌসুমী দাস, স্টাফ রিপোর্টারঃরাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড এর পিয়াদাপাড়া এলাকায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পাঠাগার উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকাল সাড়ে ১১টায় বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাঠাগারটির শুভ উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব শফিকুল ইসলাম মুকুট, আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী, আড়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, কবি মোবারক হোসেন প্রমুখ।

মহিয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব জাতির পিতার সহধর্মিণী। তিনি রত্নগর্ভা। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার গর্বিত মাতা। তার অজানা ইতিহাস নতুন প্রজন্মের কাছে জানান দিতে পাঠাগারটি উপস্থাপন করা হয়েছে। পাঠাগারটি হবে তরুণ প্রজন্মের বাতিঘর। এখানে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ওপর রচিত বই, বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর লিখিত বই, বিখ্যাত জার্নাল গুলোর পাশাপাশি সব ধরনের বই এখানে স্থান পাবে। পাঠাগারটি খুবই নান্দনিকভাবে সাজানো হবে।

উল্লেখ্য, আড়ানী পৌরসভার পিয়াদাপাড়া গ্রামের এমএম জিয়াউল হক বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পাঠাগারের নামে তার বাড়ি সংলগ্ন ২ শতাংশ জমি দান করেন। তিনি আড়ানী কিশোর-কিশোরী ক্লাবের আবৃত্তি শিক্ষক ও রেডিও বড়ালের সম্প্রচার কর্মী।

---------