ব্রেকিং নিউজ
সায়মা ওয়াজেদ যোগ্যপ্রার্থী, বিশ্ব স্বাস্থ্যসংস্থাকে চিঠি এ্যাকশান ফর অটিজমের পরিচালক মেরি বড়ুয়ার

সায়মা ওয়াজেদ যোগ্যপ্রার্থী, বিশ্ব স্বাস্থ্যসংস্থাকে চিঠি এ্যাকশান ফর অটিজমের পরিচালক মেরি বড়ুয়ার

বিশ্বজিৎ দত্ত: [২] সায়মা ওয়াজেদ এক্স হ্যান্ডেলে ভারতের এ্যাকশন ফর অটিজমের পরিচালক মেরি বড়ুয়ার চিঠিটির একটি ইমেজ প্রকাশ করেছেন।

[৩] মেরি বড়ুয়া চিঠিতে লিখেছেন, সায়মা ওয়াজেদ দীর্ঘদিন যাবত বিভিন্ন সেক্টরে কাজ করে তার দক্ষতা ও সক্ষমতা প্রমান করেছেন। একত্রে কাজের ক্ষেত্রে তার সহযোগীতা করার মানসিকতা রয়েছে। এই কারণে আমি তার দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে সমর্থন করছি।

[৪] বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালক পদে সায়মা ওয়াজেদ একজন যোগ্যপ্রার্থী এ বিষয়ে সমর্থন জানিয়ে এরআগে সার্টিফিকেট দিয়েছেন, ভারতের মিনিস্ট্রি অফ সোস্যাল জাস্টিস এন্ড ডেভলাপমেন্টের সাবেক চেয়ারম্যান অলকা গুহ। অটিজম স্পিকের  প্রধান বৈজ্ঞানিক  কর্মকর্তা এ্যান্ডি শেথ ও ভ’টানের খেসার গাইলপো বিশ্ববিদ্যালয়ের ডাক্তার কিনজাম থেরিং। এই চিঠিগুলোর ইমেজ ও বক্তব্যও সায়মা ওয়াজেদ তার এক্স হ্যান্ডেলে প্রকাশ করেছিলেন।

[৫] প্রধানমন্ত্রী শেখ হাসিনা কন্যা সায়মা ওয়াজেদ বিশ্বস্বাস্থ্য সংস্থার দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে নির্বাচিত হতে বাংলাদেশের মনোনয়ন পেয়েছেন। দক্ষিণ এশিয়ার ১১টি দেশ  ভোটের মাধ্যমে এই পদটি নির্বাচিত করবে। ২ নভেম্বরে নির্বাচন অনুষ্ঠিত হবে। সায়মা ওয়াজেদের প্রতিদ্বন্দ্বি নেপালের  শম্ভু প্রসাদ আচার্য। তিনি বিশ্বস্বাস্থ্য সংস্থায় সিনিয়র কর্মকর্তা হিসাবে কর্মরত আছেন।

---------