ব্রেকিং নিউজ
বঙ্গবন্ধুর জন্য দুই বঙ্গ আর এিপুরার সাথে আত্মর আত্নীয়তা রচিত হয়েছিল সভাপতি আগরতলা প্রেসক্লাব

বঙ্গবন্ধুর জন্য দুই বঙ্গ আর এিপুরার সাথে আত্মর আত্নীয়তা রচিত হয়েছিল সভাপতি আগরতলা প্রেসক্লাব

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক জয়ন্ত ভট্টাচার্য বলেছেন, বঙ্গবন্ধু শ্রেষ্ঠত্ব হলো, মোহাম্মদ আলী জিনহা সাম্প্রদায়িকতার নাম করে ধর্ম বিভাজন করে বাঙ্গালীদের বিভাজন করতে চেয়েছেলেন। সেটা বঙ্গবন্ধু অস্বীকার করেছিলেন, তার বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধোর যে আন্দোলন সংগ্রাম তার ভিত্তি ভূমি ছিল অসাম্প্রদায়িকতা। বঙ্গবন্ধু যেভাবে আপামর জনতাকে একত্রিত করতে পেরেছিলেন সেজন্য দুই বঙ্গ আর ত্রিপুরার সাথে আত্মার আত্মীয়তা রচিত হয়েছিল। এর ভিত্তি তৈরী করেছিলেন বঙ্গবন্ধু।

আজ শনিবার (২৭ মে) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বস্ত্রীক বঙ্গবন্ধুর সাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

সাংবাদিক জয়ন্ত ভট্টাচার্য আরো বলেন, ত্রিপুরা ছিল একাত্তরে মুক্তিযুদ্ধের তীর্থ ক্ষেত্র। আগারতলায় বিদেশে বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয়েছিল। ফলে বঙ্গবন্ধু, তাঁর পরিবার এবং বাংলাদেশের জনগনের সম্পর্কটা আত্মীক। আমাদের একটি রাজনৈতিক সমীনা থাকবে কিন্তু কাটা তারের বেড়া যাতে দুই দেশের মানুষের সম্পর্কের মাঝে আসতে না পারে। দুই দেশের মধ্যে আলোচনা করে সীমান্তকে সুরক্ষা করা যায়, হত্যা বন্ধ করা যায় সেটি দুই দেশকেই ভাবতে হবে।

এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক জয়ন্ত ভট্টাচার্য। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করেন।

এসময় টুঙ্গিপাড়ার সাবেক পৌর মেয়র ইলিয়াস হোসেন ,পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। #

---------