ব্রেকিং নিউজ
ঢাকা ১৮ সংসদীয় উপনির্বাচনে আ.লীগের প্রার্থী পুতুল

ঢাকা ১৮ সংসদীয় উপনির্বাচনে আ.লীগের প্রার্থী পুতুল

ঢাকা ১৮ সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি সায়মা ওয়াজেদ পুতুল। যিনি অটিজম বিষয়ে কাজ করে ইতিমধ্যেই বিভিন্ন মহলে ব্যাপক সাড়া পেয়েছেন।

সায়মা ওয়াজেদের প্রার্থী হওয়ার বিষয়টি আওয়ামী লীগের একটি গুরুত্বপূর্ণ সূত্র নিশ্চিত করেছে । কিছুক্ষণের মধ্যেই তার প্রার্থী হওয়ার ঘোষণা প্রকাশ করা হবে বলে জানা গেছে।

সায়মা ওয়াজেদ ১৯৯৭ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যারি বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে স্নাতক এবং ২০০২ সালে ক্লিনিক্যাল মনস্তত্বে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ২০০৪ সালে স্কুল মনস্তত্বে বিশেষজ্ঞ ডিগ্রি অর্জন করেন। ব্যারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সময় তিনি বাংলাদেশের নারীদের উন্নয়নের ওপর গবেষণা করেন। এ বিষয়ে তার গবেষণাকর্ম ফ্লোরিডার একাডেমি অব সায়েন্স কর্তৃক শ্রেষ্ঠ সায়েন্টিফিক উপস্থাপনা হিসেবে স্বীকৃত হয়।

তিনি ২০০৮ সাল থেকে শিশুদের অটিজম এবং স্নায়বিক জটিলতাসংক্রান্ত বিষয়ের ওপর কাজ করছেন। স্বীকৃতিস্বরুপ, বিশ্ব সংস্থা কর্তৃক ২০০৪ সালে হু অ্যাক্সিলেন্স পুরস্কারে ভূষিত হন। ২০১৩ সাল থেকে বিশ্বস্বাস্থ্য সংস্থায় মানসিক স্বাস্থ্যের বিশেষজ্ঞ পরামর্শক হিসেবে কাজ করছেন।

---------

العربيةবাংলাEnglishहिन्दी