ব্রেকিং নিউজ
আ.লীগের সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আ.লীগের সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে সভাপতি পদে পুনর্নির্বাচিত হলেন দলের বর্তমান সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ওবায়দুল কাদের টানা তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচিত হয়। এই অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে দলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে নির্বাচন কমিশন।
জানা গেছে, কাউন্সিল অধিবেশন শুরুর পর বক্তব্য রাখেন ৮টি বিভাগের ৫০ জন কাউন্সিলর। এ সময় সংশোধিত ঘোষণাপত্র ও সংবিধান উপস্থাপন করা হয়। কোষাধ্যক্ষের প্রতিবেদনও উপস্থাপন করা হয়। কাউন্সিলরদের কণ্ঠভোটে এগুলো পাস হওয়ার পর সমাপনী বক্তব্য দেন দলের সভাপতি ও সাধারণ সম্পাদক। এরপর বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন নেতৃত্ব নির্বাচনের দায়িত্ব নেয় নির্বাচন কমিশন। এ সময় নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীদের নাম প্রস্তাব করা হয়। কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নির্বাচিত নেতৃত্বের নাম ঘোষণা করে নির্বাচন কমিশন।
আওয়ামী লীগের সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সারাদেশ থেকে প্রায় সাত হাজার কাউন্সিলর অংশ নেন। দলের ৮১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠনের সকল ক্ষমতা দলীয় প্রধানের হাতে ন্যস্ত। এরপর তিনি দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেন।
এর আগে সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন তিনি।
---------