ব্রেকিং নিউজ
মাদারীপুরে ফ্রেন্ডস ৮৪ এর পক্ষ থেকে ৩৬০টি পরিবারকে আর্থিক সহায়তা

মাদারীপুরে ফ্রেন্ডস ৮৪ এর পক্ষ থেকে ৩৬০টি পরিবারকে আর্থিক সহায়তা

মাদারীপুরে ফ্রেন্ডস ৮৪ নামে বেসরকারী সংগঠনের পক্ষ থেকে ৩৬০টি অসহায়, হতদরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে নগদ ছয় লক্ষ আট হাজার টাকা বিতরণ করা হয়েছে। শুক্রবার (১৫ মে) সকালে মাদারীপুর এম. এম. হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরী মিলনায়তনে সামাজিক দূরুত্ব ও স্বাস্থ্য বিধি মেনে কর্মসূচির শুভ উদ্বোধন করেন মাদারীপুরের জেলা প্রশাসক মো: ওয়াহিদুল ইসলাম।

এসময় জেলা প্রশাসক মো: ওয়াহিদুল ইসলাম বলেন, ‘করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা একে অপরকে সহায়তা করবো। করোনা পরিস্থিতি মোকাবেলা সকলের সহযোগিতা ছাড়া একা সরকারের পক্ষে সম্ভব নয়। তিনি আরো বলেন, আমরা ঈদে কেনাকাটা না করে ভবিষ্যতের জন্য সঞ্চয় করি। এবছর ঈদের জামাত হবে মসজিদে’।

মানবিক সহায়তা কার্যক্রমের সমন্বয়ক মোহাম্মদ ইব্রাহিম মিয়া জানান, ফ্রেন্ডস ৮৪ মাদারীপুর একটি বন্ধু প্রতীম সংগঠন। ১৯৮৪ মাদারীপুর পৌরসভার ইউনাইটেড ইসলামিয়া সরকারী উচ্চ বিদ্যালয়, আলহাজ¦ আমিনউদ্দিন উচ্চ বিদ্যালয়, মাদারীপুর পাবলিক ইনস্টিটিউশন, চরমুগরিয়া মার্চেন্টস উচ্চ বিদ্যালয় ও মস্তফাপুর উচ্চ বিদালয় থেকে যেসকল বন্ধুরা এসএসসি পাশ করেছে তাদের নিয়ে এই সংগঠন। এই সংগঠনের পক্ষ থেকে আমরা প্রতিবছর চেষ্টা করি মানবিক সহায়তা দেওয়ার জন্য পাশাপাশি বন্ধুদের পুনর্মিলনী ও সামাজিক কর্মকান্ডের জন্য। তিনি জানান, ‘করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের পাশাপাশি ফ্রেন্ডস ৮৪ নামে সংগঠনের দেশে ও প্রবাসে অবস্থানরত বন্ধুদের কাছ থেকে তহবিল সংগ্রহ করে ৩৬০টি পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। তিনটি শ্রেণীতে ভাগ করে এই মানবিক সহায়তা প্রদান করা হয়। ক বিভাগে ফ্রেন্ডস ৮৪ এর ৩৬টি পরিবারকে পাঁচ হাজার টাকা করে এক লক্ষ আশি হাজার টাকা, খ বিভাগে পৌর এলাকার মধ্যবিত্ত পরিবারকে দুই হাজার টাকা করে দুই লক্ষ আট হাজার টাকা এবং পৌরসভার বিভিন্ন এলাকা হতে বাছাই করে হতদরিদ্র পরিবারকে এক হাজার টাকা করে দুই লক্ষ বিশ হাজার টাকা সর্বমোট ছয় লক্ষ আট হাজার টাকা বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, ইউনাইটেড ইসলামিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মহাদেব বর্মন, ফ্রেন্ডস ৮৪ এর সদস্য এ্যাডভোকেট গোলাম কিবরিয়া, মো: লেনিন ভ‚ইয়াসহ সংগঠনের অন্যান্য সদস্যরা। আর্থিক সহায়তা পেয়ে খুশি অসহায়, হতদরিদ্র ও কর্মহীন পরিবারগুলো

---------