ব্রেকিং নিউজ
সরকারি কাজে বাঁধা দেয়ার প্রতিবাদের জের কালকিনিতে দফায়-দফায় হামলা ॥ আওয়ামীলীগ নেতাসহ আহত-১০

সরকারি কাজে বাঁধা দেয়ার প্রতিবাদের জের কালকিনিতে দফায়-দফায় হামলা ॥ আওয়ামীলীগ নেতাসহ আহত-১০

সরকারি কাজে বাঁধা দেয়ার প্রতিবাদের ঘটনায় মাদারীপুরের কালকিনিতে দফায়-দফায় হামলা চালিয়েছে প্রতিপক্ষ। এতে করে আ’লীগ নেতাসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। পরে খবর পেয়ে থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। আজ শনিবার দুপুরে এ হামলার ঘটনা ঘটে। এদিকে এ হামলার ঘটনায় এক প্রতিবাদ সভা করেছেন নবগ্রাম যুবসমাজ।
ভুক্তভোগী ও স্থানীয় সুত্রে জানাগেছে, উপজেলার নবগ্রাম ইউপি পরিষদের জায়গায় সরকারিভাবে বালু ভরাটের কাজ করেন ইউপি সদস্য রবি শংকর বাড়ৈ। কিন্তু কাজে বাঁধা প্রদান করেন একই এলাকার পঙ্কজ বালা ও তার লোকজন। এ বিষয়টি দেখে প্রতিবাদ করেন নবগ্রাম যুব সমাজের আহবায়ক নৃপেন বৈদ্য। এতে করে ক্ষিপ্ত হয়ে পঙ্কজ বালার নেতৃত্বে শুক্রবার সন্ধ্যায় হরশিদ মল্লিক, সুমন ঢালী ও রাজীব ভক্ত মিলে ইউপি পরিষদের ভেতরে বসে নৃপেন বৈদ্যের উপর অতর্কিতভাবে হামলা চালায়। এসময় তাদের বাঁধা দিলে নৃপেন বৈদ্য(৫০), দিপঙ্কর মন্ডল(৩৫), নির্মল মন্ডল(৩৬) শিপন হাওলাদার(২৫) ও নবগ্রাম ইউপি আ’লীগের সহসভাপতি শিব শংকর ভক্ত আহত হন। আহতদেরকে স্থানীয়ভাকে চিকিৎসা দেয়া হয়েছে। অপরদিকে একই ঘটনার জের ধরে আজ শনিবার দুপুরে পূনরায় সুমন ঢালীর নেতৃত্বে তার দলবল নিয়ে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালানো হয়। এসময় নতুন করে আহত হন সজীব মন্ডল (১৬), তনু বিশ্বাস(২৫), নারায়ন হাওলাদার (২৭), প্রকাশ বৈদ্য(২৮) ও সবুজ বাড়ৈ(১৯)। আহতদেরকে স্থাণীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এ হামলার ঘটনায় নৃপেন বৈদ্য বাদী হয়ে উপজেলার ডাসার থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
ভুক্তভোগী নৃপেন বৈদ্য বলেন, আমি সরকারি কাজে বাঁধার ঘটনার প্রতিবাদ করায় পঙ্কজ ও তার লোকজন আমাদের উপর হামলা করেছে। আমরা পঙ্কজের দৃষ্টান্ত মুলক বিচার চাই।
এ বিষয় অভিযুক্ত পঙ্কজ বালার সঙ্গে কথা বলার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।
ইউপি সদস্য রবি শংকর বাড়ৈ বলেন, ইউপি পরিষদের জমিতে সরকারিভাবে বালু ভরাটের কাজ আমি পেয়ে করছিলাম। কিন্তু এ কাজের বাধা প্রদান করা হয়। এর প্রতিবাদ করায় এ হামলার ঘটনা ঘটেছে।
এ ব্যাপারে উপজেলার ডাসার থানার ওসি মুহম্মদ আব্দুল ওহাব বলেন, আমরা খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে।

---------