ব্রেকিং নিউজ
মাদারীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান’র উপর হামলার প্রতীবাদে মানববন্ধন ও বিক্ষোভ

মাদারীপুরে সাবেক ইউপি চেয়ারম্যান’র উপর হামলার প্রতীবাদে মানববন্ধন ও বিক্ষোভ

মাদারীপুর সদর উপজেলার ছিলারচর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান আজিবর রহমান বালীকে হত্যার উদ্দেশ্যে গত সোমবার (১০ আগস্ট) সন্ধায় শরীয়তপুরের পালং থানাধীন রায়পুর এলাকায় তার মোটরসাইকেল গতিরোধ করে অতর্কিতভাবে হামলা চালিয়ে কুপিয়ে আহত করে একদল সন্ত্রাসীরা। এরই প্রতিবাদে আজ শুক্রবার সকালে ছিলারচর বালিকান্দী শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাইস্কুলের সামনে রাস্তা অবরোধ করে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে এলাকাবাসী। এসময় স্থানীয় জনপ্রতিনিধি, পার্শ্ববর্তী জনপ্রতিনিধি, ইউপি সদস্যসহ শত শত নারী-পুরুষ এতে অংশ নেয়।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ছিলারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হারুন অর-রশীদ, ছিলারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল আলম বাবুল সরদার, জেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ইউসুব খান, ছিলারচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজাম আকন, জেলা কৃষকলীগের সদস্য হেমায়েত চৌধুরী, ধুরাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফারুক মোল্লা, জয়নগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম মিন্টু কাজি, ছিলারচর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কালাম মোড়ল, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক রিপ্পন কাজি, সদর উপজেলা যুবলীগের সদস্য ইলিয়াস শিকদারসহ অনেকেই।

মানববন্ধন অনুষ্ঠানে বক্তারা দাবী জানান, যেই সন্ত্রাসীরা সাবেক চেয়ারম্যান আজিবর রহমান বালিকে হত্যার উদ্দেশ্য কুপিয়ে জখম করেছে সেই সকল সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে দোষীদের শাস্তির দাবী জানাই। অন্যথায় আমাদের এই কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।

মানববন্ধন শেষে দোষীদের গ্রেফতারের দাবীতে একটি বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলটি বালিকান্দী শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাই স্কুলের সামনে থেকে শুরু হয়ে ছিলারচর বাজার চত্বরে গিয়ে শেষ হয়।

ঘটনারদিন মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা জানান, সাবেক চেয়ারম্যানের ওপর হামলার ঘটনা আমরা শুনেছি। ঘটনাস্থল শরিয়তপুর হওয়ায় আমরা সরাসরি কোন আইনগত পদক্ষেপ নিতে পারছি না। এরপরে রাতে তাকে যখন মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে আসে তখন আমাদের পুলিশ গিয়ে তাকে দেখে আসে এবং হামলার বিষয়টি জেনে আসে।

এদিকে আহত সাবেক চেয়ারম্যানের আজিবর রহমান বালির পরিবারের পক্ষ থেকে জানা গেছে, বর্তমানে তিনি জাতীয় পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার শারীরিক অবস্থা খুবি খারাপ। তাকে নিয়ে হাসপাতালে দৌড়তে হচ্ছে তাই কোন আইনি ব্যবস্থায় এখনো যেতে পারিনি। তবে তারা জানিয়েছে মামলা করবে। প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য গত সোমবার (১০ আগস্ট) সাবেক চেয়ারম্যান আজিবর রহমান বালি তিনি তার ব্যাক্তিগত কাজে শরীয়তপুরের জয়নগর এলাকায় জান। সেখান থেকে ফেরার পথে পালং থানাধীন রায়পুর এলাকায় আসলে তার মোটরসাইকেল গতিরোধ করে এলোপাথাড়ি কুপীয়ে জখম করে একদল সন্ত্রাসীরা। পরে তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে এলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করেন। বর্তমানে তিনি জাতীয় পঙ্গু হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় আইসিইউ’তে চিকিৎসাধীন আছেন।

---------