ব্রেকিং নিউজ
কালকিনিতে চেয়ারম্যান সুমনের পক্ষে মুক্তির দাবি ও বিপক্ষে ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

কালকিনিতে চেয়ারম্যান সুমনের পক্ষে মুক্তির দাবি ও বিপক্ষে ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

কালকিনি (মাদারীপুর)সংবাদদাতাঃ
মাদারীপুরের কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা ও মুক্তির দাবিতে ঘন্টা ব্যাপী মানববন্ধন করেছে ৫ শতাধিক নারী-পুরুষ। অন্যদিকে একই এলাকায় সুমনের ফাসির দাবিতে বিক্ষোভ সমাবেশ করা হয়। গতকাল দুপুরে বাঁশগাড়ি ইউনিয়নের খাশেরহাট- মালেরহাট সড়কের আউলিয়ার চরে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়।

জানা যায়, বাঁশগাড়ি এলাকায় খবির মৃধা হত্যা মামলা ও ইউপি সদস্য আক্তার সিকদারকে হত্যা চেষ্টা মামলায় ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার করায় বর্তমানে সে জেল হাজতে রয়েছে। তার মুক্তির দাবিতে এ মানববন্ধন হয়। এ সময় এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে। মানববন্ধনে তারা জানান, চেয়ারম্যানকে শুধু শুধু ডেকে নিয়ে হাজতে দিয়েছে। চেয়ারম্যান এলাকায় না থাকায় এলাকাবাসী নির্যাতিত হচ্ছে। আমরা সুমন চেয়ারম্যানের মুক্তি চাই। চেয়ারম্যান এলাকায় থাকলে আমাদের অসহায় অবস্থায় থাকতে হতো না। নদী ভাঙ্গনের সময় সে অনেক কিছু দিয়ে সহযোগীতা করেছে। আর বাহিরে থাকলে এখনও আমাদের সহযোগীতা করতো।
অন্যদিকে একই এলাকায় খবির মৃধা ও আক্তার সিকদারের পক্ষের মানুষ সুমনের ফাসির দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে।
বিক্ষোভ সমাবেশে ইউপি সদস্য আক্তার সিকাদারের বাবা মতি সিকদার বলেন, সুমন চেয়ারম্যানের নির্দেশে এলাকার ৫-৭ খুন হয়েছে। ১০-১২ জনের হাত-পা কাটছে। কবির মৃধার চোখ উঠাইছে। আমার ছেলে ৮ং ওয়ার্ডের মেম্বর আক্তারকে হত্যা করতে চেয়েছে। সুমন চেয়ারম্যান খবির মৃধা, আল আমীন ও রাতল হত্যা মামলার আসামী। আমারা প্রধান মন্ত্রীর কাছে খুনি চেয়ারম্যান সুমনের বিচার চাই।
মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার ’সদর সার্কেল, মোহাম্মাদ বদরুল আলম মোল্লা জানান, আমরা জানি বাঁশগাড়ি এলাকায় সুমনের পক্ষের লোকজন মানববন্ধন করেছে অপরদিকে অন্য পক্ষ সুমন চেয়ারম্যানের ফাসির দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে। চেয়ারম্যারে বিরুদ্ধে যে মামলা সেটা আদালতে রয়েছে । আদালতই সিদ্ধান্ত নিবে তাকে মুক্তি দিবে না সাজা দিবে? তবে আমরা চেস্টা করছি এলাকায় যাতে কোন প্রকার আইন-শৃঙ্গলা ভঙ্গ না হয়।

---------