ব্রেকিং নিউজ
কালকিনিতে সাংবাদিক পরিবারের সদস্যেরে নামে অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ

কালকিনিতে সাংবাদিক পরিবারের সদস্যেরে নামে অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ

কালকিনি অফিসঃ
মাদারীপুরের কালকিনিতে সুদের ব্যবসা বন্ধ করার হুশিয়ারী দেয়ায় আরব আলী হাওলাদার নামে এক সাংবাদিকের ছোট ভাইয়ের নামে বিভিন্ন প্রকার অপপ্রচারের চালিয়ে আসছে প্রতিপক্ষ। এ ঘটনার প্রতিবাদে আজ শনিবার সকালে আলীপুর এলাকাবাসীর উদ্যোগে আলীপুর বাজারে ঘন্টা ব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলার পুর্বএনায়েতনগর এলাকার পশ্চিম আলীপুর গ্রামের সমাজ সেবক ও ভোরের কাগজের সাংবাদিক এইচ এম হারিজ উদ্দিনের ছোট ভাই আরব আলী হাওলাদার তার এলাকায় সকল প্রকার সুদের ব্যবসা বন্ধ করার কঠোর হুশিয়ারী দেন। এতে ক্ষিপ্ত হয়ে প্রতিপক্ষ পশ্চিম আলীপুর গ্রামের মোয়াজ্জেম হোসেন চুন্ন মুন্সি, পুর্ব আলীপুর গ্রামের হালিম মাহাজন, কালাই সরদারেরচর গ্রামের নূর মোহাম্মদ সরদার ও পশ্চিম আলীপুর গ্রামের আলী হোসেন মাতুব্বর মিলে সম্প্রতি আরব আলী হাওলাদারকে এলাকায় হেয়প্রতিপন্ন করার জন্য একটি দৈনিক ও মাসিক পত্রিকায় ‘ডিআইজির নাম ভাঙ্গিয়ে যতসব প্রতারনার মহোৎসবে মেতে উঠেছে মাদারীপুরের আরব আলী’ এ শিরোনামে উদ্দেশ্যে প্রনোদিতভাবে সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে একটি সংবাদ প্রকাশ করিয়েছেন। এ ছাড়া আরব আলীর সুনাম ক্ষুন্ন করার জন্য এলাকা বিভিন্ন রকম অপপ্রচার করা হচ্ছে বলে অভিযোগে জানাযায়। এ অপ্রচারের প্রতিবাদে আলীপুর এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন।
ভুক্তভোগী আরব আলী বলেন, আমি সুদের ব্যবসা বন্ধ করতে বলায় আমাকে নিয়ে আলীপুর গ্রামের মোয়াজ্জেম হোসেন চুন্ন মুন্সিসহ ৪ জন্য ব্যক্তি প্রপাকান্ডা ছড়াচ্ছে। এলাকায় আমার জনপ্রিয়তা নষ্ট করার জন্য পত্রিকায় মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। এবং আমাকে হুমকি দেয়া হচ্ছে। আমি এ বিষয়গুলো থানাকে অবহিত করেছি।
স্থানীয় এলাকাবাসী হাবিবুর রহমান মোল্লাসহ বেশ কয়েকজন বলেন, আরব আলীকে হেয়প্রতিপন্ন করার জন্য মিথ্যা সংবাদ প্রকাশ করিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। আরব আলী একজন পর উপকারী মানুষ।
অভিযুক্ত হালিম মাহাজন ও নূর মোহাম্মদ ঘটনা অস্বীকার করে বলেন, আমরা আরব আলীকে নিয়ে এলাকায় কোন প্রকার অপপ্রচার করিনি। তার সাথে আমাদের কোন শত্রæতা নেই।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাছিরউদ্দিন মৃধা বলেন, বিষয়টি আমি জেনেছি। তবে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

---------