ব্রেকিং নিউজ
মাদারীপুর থেকে রোগীকে ফরিদপুর মেডিক্যালে প্রেরণ করায় হাসপাতাল ভাংচুর

মাদারীপুর থেকে রোগীকে ফরিদপুর মেডিক্যালে প্রেরণ করায় হাসপাতাল ভাংচুর

মাদারীপুর: রোগীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রেরণ করার জেরে জরুরি বিভাগ ভাংচুর করেছে স্বজনরা। সোমবার রাত সাড়ে ১১টার দিকে জেলা সদর হাসপাতালে এ ঘটনা ঘটে।

সদর হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ জানায়, সোমবার রাত সাড়ে ৯টার দিকে কালকিনির উপজেলার আটিপাড়া গ্রামের জয়নাল মল্লিকের ছেলে এনায়েত মল্লিক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে সদর হাসপাতালে চিকিৎসার নিতে আসেন। পরে কর্তৃব্যরত চিকিৎসক ডা. অখিল সরকার তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করেন। রোগীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাতেই পাঠানো হয় ফরিদপুর মেডিক্যাল কলেজ এ্যান্ড হাসপাতালে। এ সময় মাঝপথে রোগীর মৃত্যু হয়।

এ ঘটনায় ক্ষুদ্ধ হয়ে মরদেহ নিয়ে এসে হাসপাতালের জরুরি বিভাগ ভাংচুর করে নিহতের স্বজনরা। এ সময় বাঁধা দিতে এলে জরুরি বিভাগে দায়িত্ব পালনে থাকা অফিস সহকারী লিয়াকত আলী ও সিনিয়র ব্রাদার আব্দুস সালামকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। পরে খবর পেয়ে হাসপাতাল পরির্দশন করে সদর মডেল থানা পুলিশ। এদিকে এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছে সদর হাসপাতাল কর্তৃপক্ষ।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. অখিল সরকার জানান, রোগীর স্বজনদের প্রথমে পাওয়া যায়নি। তাদের খোঁজ করে দ্রুত এ্যাম্বুলেন্সযোগে ফরিদপুর পাঠানো হয়। রোগীর মস্তিস্কে মারাত্মক জখম ছিলো। মুখের সামনের অংশ চেনা যাচ্ছিল না। চিকিৎসায় আমাদের কোনো ত্রুটি ছিল না। মাদারীপুর সদর হাসপাতালে সবধরনের চিকিৎসা দেয়া শেষে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর পাঠানো হয়েছিল।

মাদারীপুরের সিভিল সার্জন ও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সফিকুল ইসলাম জানান, রোগী মারা গেলেই দোষ এসে পরে চিকিৎসকের উপর। এই প্রথা থেকে সবাইকে বেরিয়ে আসতে হবে। কোনো চিকিৎসক কখনই চায় না, কোন রোগী মারা যায়। রোগীর মৃত্যুর খবর আসার সাথে সাথে হাসপাতাল ভাংচুর, এটা কাম্য নয়। এ ঘটনায় সদর মডেল থানায় অভিযোগ দেয়া হয়েছে।

মাদারীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম জানান, হাসপাতাল ভাংচুরের ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

---------