ব্রেকিং নিউজ
পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ করতে ভ্রমণ তরীর উদ্বোধন

পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ করতে ভ্রমণ তরীর উদ্বোধন

মাদারীপুর জেলা প্রশাসনের উদ্যোগে পদ্মা নদীতে ৪টি ভ্রমণ তরীর উদ্বোধন করা হয়েছে।
সোমবার (৪ জানুয়ারি) সকালে পর্যটনের জন্য জেলার শিবচরের বাংলাবাজার ঘাট থেকে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ভ্রমণ তরীর উদ্বোধন করেন।
এসময় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, ঘাট এলাকায় লঞ্চ, স্পিডবোট, হোটেল ব্যবসাসহ নানা খাতে কর্মরতদের পদ্মা সেতুর পর্যটনে সম্পৃক্ত করার কথা বলেন। যাতে কর্মসংস্থানের সুযোগ হয়।
তিনি বলেন, সরকারের পক্ষ থেকে পদ্মা সেতুকে ঘিরে পর্যটন খাতে ব্যাপক কর্মসূচি নেওয়া হয়েছে। শিগগিরই আপনারা সুখবরগুলো পাবেন। পর্যটন উপভোগ করতে যেন সারা বাংলাদেশ থেকে মানুষ শিবচরে আসে। ইতিমধ্যে শিবচরের চরাঞ্চলে ১২শ একর জায়গায় দুগ্ধ খামারের কাজ সেনাবাহিনীর তত্বাবধায়নে শুরু করেছে। এতে একসাথে কর্মসংস্থান ও পর্যটনের সুযোগ সৃষ্টি হবে।
তিনি আরও বলেন, যেভাবে বাংলাদেশে মৌলবাদ বৃদ্ধি পাচ্ছে ও ধর্ম নিয়ে রাজনীতি শুরু হয়েছে। তা রুখতে বিনোদন, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড বৃদ্ধি করতে হবে। নতুন প্রজন্মকে নেশা থেকে মুক্ত রাখতে সবাইকে সচেতন থাকতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হলে এ ধরনের কর্মকাণ্ডগুলো আমাদের হাতে নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই ইসলামের জন্য বেশি কাজ করছেন। তিনি রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে তার মানবিকতার প্রমাণ দিয়েছেন। শুধু আশ্রয় দিয়েই নয় তিনি ভাষানচরে এসকল রোহিঙ্গা মুসলিমদের জন্য আধুনিক জীবন যাপনেরও ব্যবস্থা করেছেন।
সভাপতির বক্তব্যে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, শিবচরের চরাঞ্চলের জেলেদের জীবনযাত্রার মান উন্নয়ন ও পর্যটনের বিকাশ সাধনে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। এতে করে জেলেদের বাড়তি আয়ের সুযোগ তৈরি হবে। এছাড়া পদ্মা নদী ও এর চরাঞ্চলের সৌন্দর্য সহজেই উপভোগ করতে পারবে ভ্রমণ প্রেমীরা। নির্দিষ্ট দূরত্ব থেকে পদ্মা সেতু দেখতে পাবে তারা। আশাকরি পর্যটকরা পদ্মা সেতু ও মুক্তিযুদ্ধের অসংখ্য ভাস্কর্য সমৃদ্ধ শিবচরের অপরূপ সৌন্দর্য্য দেখে বিমোহিত হবে।
মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আ. লতিফ মোল্লা, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ।

---------